Monday 7 December 2015

পিস টিভি বন্ধ করতে বললেন মাদ্রাসা অধ্যক্ষ ও ইমামরা

রাজধানীতে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ থেকে মাদ্রাসা প্রধান এবং ইমামরা অবিলম্বে বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের দাবি তুলেছেন।

ওই টিভির মাধ্যমে জাকির নায়েক দেশে দেশে জঙ্গিবাদ প্রচার করছেন বলে তাদের অভিযোগ।

গোপিবাগে কথিত ইমাম মাহদীর সেনাপতি হত্যা, বাড্ডায় পীর খিজির খান আর রাজাবাজারে মাওলানা ফারুকী, অন্যদিকে ধারাবাহিকভাবে ব্লগার প্রকাশক লেখক ও বিদেশী হত্যাকাণ্ড, শিয়া মসজিদ ও রাস উৎসবে হামলা।

সবগুলোর পেছনেই জঙ্গী সম্পৃক্ততার তথ্য গোয়েন্দাদের হাতে। এমন পরিস্থিতিতে জঙ্গিবাদের উত্থান ঠেকাতে ধর্মীয় নেতাদের ভূমিকা নিয়ে মাদ্রাসা অধ্যক্ষ এবং মসজিদের ইমামদের নিয়ে পুলিশ সদর দপ্তরে বৈঠকের আয়োজন করা হয়।

নিজেদের নিরাপত্তায় পুলিশের সহায়তা চান ওলামা মাশায়েখরা। তারা বলেন, আপনারা যদি আমাদের নিরাপত্তা দেন তাহলে এদেশে জঙ্গিবাদের অস্তিত্ব থাকবে না।

এ বিষয়ে কথা বলেন পুলিশের বিশেষ শাখা প্রধান। অতিরিক্ত আইজি জাবেদ পাটোয়ারী বলেন, আপনারা যেসকল সুপারিশ করেছেন, সেগুলো আমরা লিপিবদ্ধ করেছি। এর মধ্যে থেকে সরকারকে কিছু নীতিমালা গ্রহণের জন্য সুপারিশ প্রদান করবো।

জনগণকে জঙ্গিবাদ বিরোধী তৎপরতায় উদ্বুদ্ধ করতে ওলামা-মাশায়েখদের আহ্বান জানান পুলিশ প্রধান। ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ একেএম শহীদুল হক বলেন, যদি কোনো বিষয়ে দ্বিমত থাকে তাহলে সেটা সামনে এসে বলুন কিন্তু বোমা মেরে জিহাদ কায়েম করলে সেটা বোঝায় যায় যে তারা দুস্কৃতিকারী।

আগামীতে জেলায় জেলায় উদ্বুদ্ধকরণ কর্মসূচি আয়োজন করা হবে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios:

আপনার একটি গুরুত্বপূন্য কমেন্ট লেখককে অনুপ্রানিত করে । অনুগ্রহ করে আপনার অনুভুতি আমাদেরকে জানান । আশা করি আমরা সহযোগিতা করতে পারবো ।